SEO এর চমৎকার ও কার্যকরী দুটি টুলস্ সম্পর্কে জেনে নিন।

  • সবাইকে শুভেচ্ছা রইল। যারা নতুন সাইট খুলেছেন এবং সাইটের SEO নিয়ে চিন্তিত তাদের জন্য আমি একটি ডেস্কটপ সফটওয়্যার শেয়ার করব। সফটওয়্যারটির নাম Traffic Travis. সফটওয়্যারটির Paid and Free Verson দুটিই আছে।এটি অনেকগুলো টুলস এর সমাহার। এর মাধ্যমে আপনি আপনার সাইটের On Page Optimization এর অনেক তথ্য বিশ্লেষণ করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারবেন।
সফটওয়্যারটির মাধ্যমে আপনি আপনার সাইটের Page Rank, Number of Backlinks এবং আরও অনেক Page elements যেমন: Titles, Descriptions, Headings, Images etc. সম্পর্কে জানতে পারবেন।

 ডাউনলোড লিংক: Traffic Travis
 
ডাউনলোড লিংক এ ক্লিক করলে যে Page টি আসবে তার ডানদিকের উপরের ডানকোণায় “Download” button এ
click করুন।
পরবর্তী Page এ Full Name এবং E-mail address দিয়ে Registration করুন।
এবার আপনার E-mail চেক করুন। সেখানে যে ডাউনলোড লিংক দেয়া আছে তাতে click করুন।
যে Page টি আসবে তাতে “Download and Install” Button এ ক্লিক করার আগে Registration নাম্বারটি কপি কেরে নিন। সফটওয়্যারটি রান করানোর সময় নাম্বারটি কাজে আসবে।
এরপর যে Page টি আসবে সেখানে নিচের Screenshot এর মতো নিচের “No thanks, I am happy to use the free version at this stage” button এ ক্লিক করুন।

আশা করি আপনাদের কাজে আসবে। আপনারা সবাই Mozilla FireFox এর Alexa Rank Extension সম্পর্কে জানেন। এরকম একটি Extension বা Add-ons, Google Chrome এ ব্যবহার করা যায়। এটি হচ্ছে SEO Quake. এর মাধ্যমে আপনি কোন সাইটের Alexa Rank, Google Page Rank, Bing Indexing, Google Indexing সহ আরও বিভিন্ন তথ্য জানতে পারবেন। মজার ব্যাপার হচ্ছে এটি আপনি Fire Fox এবং Opera সহ বিভিন্ন ব্রাউজারে ব্যবহার করতে পারবেন।

আরেকটি বিষয়: আপনি যখন Google এ কোন বিষয় নিয়ে Search দিবেন, তখন আপনার Search Related যে সাইটগুলো আসবে তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য আপনি একইসাথে পেয়ে যাবেন। আপনি যখন Backlink করতে যাবেন তখন Site এ ঢুকে Page Rank সম্পর্কে জানতে হবেনা।

Toolbar টির ডাউনলোড লিংক: SEO Quake

0 comments:

Post a Comment