Microsoft office word part-11 (Table:Part-3:কিভাবে একটা Table এ নতুন Cell অ্যাড করা যায়)



আজকে আমরা আলোচোনা কিভাবে একটা Table এ  Cell (সেল) অ্যাড করা যায়।

***প্রথমে MS Word খুলুন।




***তারপর আগের টিউন এর নিয়ম অনুযায়ী একটি Table বানান।




***এরপর মাউস Table এর কোনায় নিয়ে Drag করে Table বড় করুন।




***এবার Table এ কিছু লিখুন।




***আপনি যেখানে নতুন একটি ঘর বা Cell অ্যাড করতে চান, মাউস এর কারসরটি সেখানে নিয়ে একবার ক্লিক করুন।




***এবার Table > Insert > Cells এ ক্লিক করুন।




***এবার Shift cells down এ ক্লিক করে Ok ক্লিক করুন।




***দেখুন নতুন একটি ঘর বা Cell অ্যাড হয়ে গেছে।আরেকটা জিনিষ Shift cells down এ ক্লিক করলে আমরা যে সেল বা ঘর কে সিলেক্ট করেছি তা একঘর নিচে নেমে যাবে।




***এবার আগের উপায়ে যেখানে নতুন সেল অ্যাড করতে চাই সেখানে মাউস একবার ক্লিক করুন।




***এবার Shift cells right এ ক্লিক করে Ok ক্লিক করুন।




***দেখুন নতুন একটি সেল হয়ে গেছে।আর আমরা যেই সেল এ ক্লিক করেছি তা ডানে চলে গেছে।




                                            এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ।

0 comments:

Post a Comment